July 3, 2024, 9:39 am

সংবাদ শিরোনাম
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো বাবা-ছেলের যুক্তরাষ্ট্রের সাংবাদিক কুলাউড়ার মাহফুজ আদনানের উদ্যোগে ত্রাণ তৎপরতা সরিষাবাড়িতে জুয়ার আসর থেকে ইউপি সদস্য গ্রেপ্তার সিরাজগঞ্জ র‌্যাব-১২’র অভিযানে ডাকাতি ও হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রী আপত্তিকর অবস্থায় ধরা ৩০হাজার টাকায় রফাদফা পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিধন অভিযান-২০২৪ এর শুভ উদ্বোধন শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

জাতীয় অ্যাথলেটিক্সে সেনাবাহিনী চ্যাম্পিয়ন

জাতীয় অ্যাথলেটিকসে তিন দিনে সব মিলিয়ে সাতটি রেকর্ড নিয়ে শেষ হয়েছে ৪৬তম আসর। ২১টি স্বর্ণ, ১৪টি রৌপ্য ও ১৬টি ব্রোঞ্জ জিতে সেরা হয়েছে সেনাবাহিনী। আর ১৬টি স্বর্ণ, ২৩টি রৌপ্য ও ১২টি ব্রোঞ্জ জিতে রানার্সআপ হয়েছে নৌবাহিনী।

মোট ৫১টি পদক পেয়ে প্রথম হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। ৪০টি ইভেন্টের মধ্যে পুরুষ ১০০ মিটার ও ২০০ মিটার স্প্রিন্টে রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর ইমরানুর রহমান। অন্যদিকে, মহিলা ১০০ মিটার স্প্রিন্টে ১৪তম বারের মতো দ্রততম মানবী হয়েছেন শিরিন আক্তার। তবে ২০০ মিটারে শিরিনকে হারিয়ে প্রথম হন সুমাইয়া দেওয়ান। টুর্নামেন্টের শেষ দিন রোববার (২৫ ডিসেম্বর) ২টিসহ মোট ৭টি নতুন রেকর্ড হয়েছে।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের আয়োজনে গত শুক্রবার (২৩ ডিসেম্বর) শুরু হয় বঙ্গবন্ধু ৪৬তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা। এবার বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনীসহ মোট ৩৫টি দল অংশগ্রহণ করে। যার মধ্যে স্বর্ণ,রৌপ্য ও ব্রোঞ্জ মিলিয়ে মোট ৫১টি পদক পেয়ে প্রথম হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। ২১টি পদক নিয়ে দ্বিতীয় স্থানে বাংলাদেশ নৌবাহিনী ও ৮টি পদক নিয়ে তৃতীয় হয়েছে বাংলাদেশ আনসার।বাংলাদেশ সেনাবাহিনীর ইংল্যান্ড প্রবাসী ইমরানুর রহমান ১০০ মিটার স্প্রিন্টে ১০.৪৯ সেকেন্ড সময় নিয়ে দেশের দ্রুততম মানব হিসেবে নতুন রেকর্ড গড়েন। এ ছাড়া ২০০ মিটারে তিনি সময় নিয়েছেন ২১.৪১ সেকেন্ড। এই টাইমিং আসন্ন দক্ষিণ এশিয়ান গেমসে ভালো করতে আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন তিনি।

মহিলা ১০০ মিটার স্প্রিন্টে ১০.৪৯ সেকেন্ডে শেষ করে দ্রুততম মানবী হয়েছেন শিরিন আকতার। কিন্তু ২০০ মিটার স্প্রিন্টে অবশ্য তাকে হারিয়ে ২৫.৩০ সেকেন্ডে স্প্রিন্ট শেষ করে স্বর্ণ জয় করে নেন বাংলাদেশ সেনাবাহিনীর সুমাইয়া দেওয়ান।এবার মোট ৭টি নতুন রেকর্ড হয়েছে। ভিন্ন ভিন্ন ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনীর হয়ে রেকর্ড গড়েছেন ইমরান, শিরিন ও রিতু। এ ছাড়া বাংলাদেশ নৌবাহিনীর রিংকি, রত্না আক্তার ও জাফরিন করেছেন নতুন রেকর্ডে। আরেক রেকর্ড বাংলাদেশ সেনাবাহিনীর সোনিয়া আক্তারের ট্রিপল জাম্পে ১২.৩৮ মিটার লাফিয়ে রেকর্ড গড়েছেন।বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব বলেন, ‘এবার অনেক রেকর্ড হয়েছে। এই যে আড়াই মাসের মধ্যে ৬ থেকে ৭টি রেকর্ড, সেটা অনেক বড় কিছু। আমরা চাই, নতুন মুখ বের হয়ে আসুক।’

৪৬তম জাতীয় অ্যাথলেটিকসে ৪০ ইভেন্টে এবার অংশ নিয়েছিলেন ৩৬২ জন অ্যাথলিট।

Share Button

     এ জাতীয় আরো খবর